• বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৭:২৫ অপরাহ্ন
শিরোনাম:
শ্রীপুরে ‘ঢাকা প্রকাশ’র প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপনে আলোচনা, দোয়া ও কেক কাটা অনুষ্ঠিত।। Sangsad tody সংবাদ টুডে।। গাজীপুরে তুলার গোডাউনে আগুন!! Sangbad today সংবাদ টুডে।। বিশ্বকাপের ফলাফল অনুমান করে ইনফিনিক্স হ্যান্ডসেট জেতার সুযোগ।। Sangbad today সংবাদ টুডে।। রাজেন্দ্রপুর সেনানিবাসে সশস্ত্র বাহিনী দিবস-২০২২ উদযাপন।। Sangbad today সংবাদ টুডে।। শ্রীপুরে ট্রেনের ইঞ্জিন বিকল ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল বন্ধ! আড়াই ঘন্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক।। Sangbad today সংবাদ টুডে।। শ্রীপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কৃষকের মৃত্যু।। Sangbad today সংবাদ টুডে।। রাজেন্দ্রপুর সেনানিবাসে ডেঙ্গু নির্মূল অভিযান-২০২২।। Sangbad today সংবাদ টুডে।। নড়াইলে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে সংবাদ সম্মেলন মাওনা হাইওয়ে পুলিশের উদ্যোগে কমিউনিটি পুলিশিং ডে পালিত।। Sangbad today সংবাদ টুডে।। শ্রীপুরে ন্যায় বিচার চাইতে গিয়ে হামলার শিকার যুবক

গাজীপুর জেলা পরিষদ নির্বাচনে মোট ৩৫ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।। Sangsad tody সংবাদ টুডে।।

Reporter Name / ১৩২ Time View
Update : বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২২

মোহাম্মদ ওসামা, গাজীপুর প্রতিনিধিঃ
আসন্ন গাজীপুর জেলা পরিষদ নির্বাচনে ১৫ সেপ্টেম্বর মনোনয়নপত্র জমাদানের শেষ দিন বৃহস্পতিবার পর্যন্ত মোট ৩৫জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তাদের মধ্যে চেয়ারম্যান পদে ৪জন, সংরক্ষিত ওয়ার্ডের (মহিলা) সদস্য পদে ৯জন, সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ২২জন প্রার্থী মনোনয়পত্র জমা দিয়েছেন।

গাজীপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও নির্বাচনে সহকারি রিটানিং অফিসার কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ জানান, গাজীপুর জেলা পরিষদ নির্বাচনে পাঁচটি উপজেলা, ৩টি পৌরসভা ও সিটি করপোরেশন এলাকা থেকে একজন চেয়ারম্যান ছাড়াও পাঁচজন সাধারণ সদস্য এবং দুইজন সংরক্ষিত (মহিলা) সদস্য প্রার্থী প্রতিযোগিতা করতে পারবেন। ১৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিন পর্যন্ত এসব পদে ৩৫টি মনোনায়নপত্র জমা দিয়েছেন প্রার্থীরা। তাদের মধ্যে চেয়ারম্যান পদে ৪জন, সংরক্ষিত ওয়ার্ডের (মহিলা) সদস্য পদে ৯জন এবং সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ২২জন প্রার্থী মনোনয়পত্র জমা দিয়েছেন।

চেয়ারম্যান পদে যারা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন তাদের মধ্যে আওয়ামীলীগের দলীয় চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন কেন্দ্রীয় কৃষক লীগের সাবেক সভাপতি কাপাসিয়া উপজেলা সাবেক চেয়ারম্যান মো. মোতাহার হোসেন মোল্লা, গাজীপুর মহানগর আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক এস এম মোকসেদ আলম, শ্রীপুর উপজেলার বীর মুক্তিযোদ্ধা ও সাবেক সেনা সদস্য সামসুদ্দিন খন্দকার এবং গণফ্রন্টের গাজীপুর জেলা কমিটির সভাপতি আতিক মাহমুদ।

গাজীপুরী জেলা নির্বাচন কর্মকর্তা কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ জানান, গাজীপুর জেলা পরিষদ নির্বাচনের ভোটার ৬৩৬জন। উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান, ইউপি চেয়ারম্যান ও ওয়ার্ড সদস্য, পৌরসভার মেয়র ও ওয়ার্ড কাউন্সিলর এবং সিটি করপোরেশনের মেয়র ও কাউন্সিলররা হলেন জেলা পরিষদ নির্বাচনের ভোটার। ভোটারদের মধ্যে গাজীপুর সদরের ১৩২জন, কালিয়াকৈর উপজেলায় ১৩১জন, শ্রীপুরে ১২০জন, কাপাসিয়ায় ১৪৬জন এবং কালীগঞ্জে ১০৭জন ভোটার রয়েছেন। তাদের ভোটে গাজীপুরে একজন চেয়ারম্যান, ৫জন সদস্য ও ২জন সংরক্ষিত মহিলা সদস্য নির্বাচিত হবেন।

নির্বাচনে সহকারি রিটানিং অফিসার কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ জানান, গাজীপুর সদর উপজেলার ওয়ার্ড’র অধিক্ষেত্রগুলো- গাজীপুর সদর উপজেলা পরিষদ, এর অধীনে ভাওয়াল মির্জাপুর, ভাওয়াল গড়, পিরুজালী ও বাড়িয়া ইউনিয়ন এবং গাজীপুর সিটিকরপোরেশনের সমগ্র এলাকা।

কালিয়াকৈর উপজেলার ওয়ার্ডের অধিক্ষেত্রগুলো-কালিয়াকৈর উপজেলা পরিষদ, এর অধীনে মৌচাক, মধ্যপাড়া, বোয়ালী, ফুলবাড়িয়া, চাপাইর, শ্রীফলতলী, সূত্রাপুর, আটাবহ, ঢালজোড়া ইউনিয়ন পরিষদ এবং কালিয়াকৈর পৌরসভা।

শ্রীপুর উপজেলার ওয়ার্ডের অধিক্ষেত্রগুলো হলো- শ্রীপুর উপজেলা পরিষদ, এর অধীনে মাওনা, গাজীপুর, তেলিহাটি, কাওরাইদ, বরমী, গোসিংগা, রাজাবাড়ি, প্রহলাদপুর ইউনিয়ন এবং শ্রীপুর পৌরসভা।

কাপাসিয়া উপজেলার ওয়ার্ডের অধিক্ষেত্রগুলো হলো-কাপাসিয়া উপজেলা পরিষদ, এর অধীনে সিংহশ্রী, রায়েদ, টোক, বারিষাব, কড়িহাতা, ঘাঘটিয়া, সনমানিয়া, তরগাঁও, কাপাসিয়া, দূর্গাপুর ও চাঁদপুর ইউনিয়ন সমূহ।

কালীগঞ্জ উপজেলার ওয়ার্ডের অধিক্ষেত্রগুলো হলো- কালীগঞ্জ উপজেলা পরিষদ, এর অধীণে নাগরী, তুমুলিয়া, বক্তারপুর, জাঙ্গালিয়া, বাহাদুর সাদী, জামালপুর, মোক্তারপুর ইউনিয়ন সমূহ এবং কালীগঞ্জ পৌরসভা।

গত ৩১অগাস্ট নির্বাচন কমিশন গাজীপুরসহ ৬১ জেলা পরিষদ ভোটের তফসিল ঘোষণা করেন। তফসিল অনুযায়ী ১৭ অক্টোবর সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোট গ্রহণ হবে। আগ্রহী প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিতে পারবেন ১৫ সেপ্টেম্বর পর্যন্ত। ১৮ সেপ্টেম্বর বাছাইয়ের পর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ২৫ সেপ্টেম্বর।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category