• বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৭:৪৩ অপরাহ্ন
শিরোনাম:
শ্রীপুরে ‘ঢাকা প্রকাশ’র প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপনে আলোচনা, দোয়া ও কেক কাটা অনুষ্ঠিত।। Sangsad tody সংবাদ টুডে।। গাজীপুরে তুলার গোডাউনে আগুন!! Sangbad today সংবাদ টুডে।। বিশ্বকাপের ফলাফল অনুমান করে ইনফিনিক্স হ্যান্ডসেট জেতার সুযোগ।। Sangbad today সংবাদ টুডে।। রাজেন্দ্রপুর সেনানিবাসে সশস্ত্র বাহিনী দিবস-২০২২ উদযাপন।। Sangbad today সংবাদ টুডে।। শ্রীপুরে ট্রেনের ইঞ্জিন বিকল ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল বন্ধ! আড়াই ঘন্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক।। Sangbad today সংবাদ টুডে।। শ্রীপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কৃষকের মৃত্যু।। Sangbad today সংবাদ টুডে।। রাজেন্দ্রপুর সেনানিবাসে ডেঙ্গু নির্মূল অভিযান-২০২২।। Sangbad today সংবাদ টুডে।। নড়াইলে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে সংবাদ সম্মেলন মাওনা হাইওয়ে পুলিশের উদ্যোগে কমিউনিটি পুলিশিং ডে পালিত।। Sangbad today সংবাদ টুডে।। শ্রীপুরে ন্যায় বিচার চাইতে গিয়ে হামলার শিকার যুবক

ডিসেম্বরে চালু হচ্ছে জয়দেবপুর-টঙ্গী ডাবল রেল লাইন-রেলমন্ত্রী

Reporter Name / ১৪৪ Time View
Update : বুধবার, ১০ আগস্ট, ২০২২

রোকুনুজ্জামান খান, গাজীপুর সদর প্রতিনিধিঃ চলতি বছরের ডিসেম্বরের মধ্যেই জয়দেবপুর থেকে টঙ্গী ১২ কিলোমিটার ডাবল রেললাইন চালু করা হবে। এছাড়াও রেলের নিয়োগেরও অনুমোদন দেয়া হয়েছে। রেলের জনবলের ৪৭ হাজারের মধ্যে ২৫ হাজার ঘাটতি রয়েছে। দ্রুত সময়ের মধ্যে এ নিয়োগ কার্যকর করা হবে।

মঙ্গলবার (৯ আগস্ট) দুপুরে রেলমন্ত্রী  ঢাকা-টঙ্গী সেকশনের ৩য় ও ৪র্থ ডুয়েলগেজ এবং টঙ্গী-জয়দেবপুর সেকশনে ডাবল লাইন নির্মাণ প্রকল্পের অগ্রগতি এবং জয়দেবপুর পর্যন্ত রেলওয়ে স্টেশন সমূহের চলমান উন্নয়নমূলক নির্মাণ কাজ পরিদর্শনে গিয়ে(জয়দেবপুর রেলওয়ে জংশনে) সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে রেলমন্ত্রী মোঃনুরুল ইসলাম সুজন এসব কথা বলেন।

তিনি আরও বলেন, রেলের দুর্ঘটনা এড়াতে নিজেদের সচেতন হতে হবে। রেলগেট দেওয়া হয় মূলত রেলের নিরাপত্তার জন্য। কিন্তু যারা সড়ক করতেছে তাদেরকেও নিরাপদ সড়কের জন্য দায়িত্ব পালন করতে হবে। নিরাপদ রেলের দায়িত্ব আমার,আমাকে ক্রস করতে যেয়ে যদি কেউ দুর্ঘটনার শিকার হয় সেটার দায়িত্ব রেলওয়ে নিবে না। রেলের ওপর গেট দেওয়া রেলের নিরাপত্তার জন্য, আপনার নিরাপত্তার দায়িত্ব আপনার। 

সম্প্রতি জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির বিষয় নিয়ে তিনি বলেন, রেলের ভাড়া বৃদ্ধিতে এখনো কোন সিদ্ধান্ত নেওয়া হয়নি,এ বিষয়ে আমরা চিন্তা করছি। পরিদর্শনকালে রেলমন্ত্রী সাথে আরও ছিলেন, এই প্রকল্পের পরিচালক নাজনীন আরা কেয়া,জয়দেবপুর রেলওয়ে স্টেশন মাস্টার রেজাউল ইসলামসহ রেলের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category