• বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৭:৫৭ অপরাহ্ন
শিরোনাম:
শ্রীপুরে ‘ঢাকা প্রকাশ’র প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপনে আলোচনা, দোয়া ও কেক কাটা অনুষ্ঠিত।। Sangsad tody সংবাদ টুডে।। গাজীপুরে তুলার গোডাউনে আগুন!! Sangbad today সংবাদ টুডে।। বিশ্বকাপের ফলাফল অনুমান করে ইনফিনিক্স হ্যান্ডসেট জেতার সুযোগ।। Sangbad today সংবাদ টুডে।। রাজেন্দ্রপুর সেনানিবাসে সশস্ত্র বাহিনী দিবস-২০২২ উদযাপন।। Sangbad today সংবাদ টুডে।। শ্রীপুরে ট্রেনের ইঞ্জিন বিকল ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল বন্ধ! আড়াই ঘন্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক।। Sangbad today সংবাদ টুডে।। শ্রীপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কৃষকের মৃত্যু।। Sangbad today সংবাদ টুডে।। রাজেন্দ্রপুর সেনানিবাসে ডেঙ্গু নির্মূল অভিযান-২০২২।। Sangbad today সংবাদ টুডে।। নড়াইলে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে সংবাদ সম্মেলন মাওনা হাইওয়ে পুলিশের উদ্যোগে কমিউনিটি পুলিশিং ডে পালিত।। Sangbad today সংবাদ টুডে।। শ্রীপুরে ন্যায় বিচার চাইতে গিয়ে হামলার শিকার যুবক

পুলিশ আসার আগে সাবেক ইউপি সদস্যের সহায়তায় পালালো প্রতারক চক্র

Reporter Name / ১৬৪ Time View
Update : বুধবার, ১০ আগস্ট, ২০২২

রোকুনুজ্জামান খান, গাজীপুর সদর প্রতিনিধিঃ গাজীপুরে প্রতারনা করার সময় এলাকাবাসী দুই প্রতারক কে অবরুদ্ধ করে পুলিশে ফোন দিলে, পুলিশ আসার আগেই সাবেক ইউপি সদস্য এলাকাবাসীকে বোকা বানিয়ে প্রতারক চক্রকে নিয়ে পালিয়ে যায়। গতকাল (৮ই আগষ্ট) মঙ্গলবার সন্ধায় গাজীপুর জেলার জয়দেবপুর থানার পশ্চিম ডগরী এলাকায় ঘটনাটি ঘটেছে।

স্থানীয়রা জানান, কিছু দিন যাবৎ “মিলেমিশে ইলেকট্রনিক্স” নামে একটি প্রতিষ্ঠান অতিরিক্ত লাভের আশায় বিভিন্ন দামি ব্রান্ডের ইলেকট্রনিক্স পণ্যের চায়না কপি বা নিম্ন মানের পণ্য দিয়ে বাজারে অবৈধ কুপন মার্কেটিং করে বিক্রয় করে আসছে। আমরা গ্রামের অতি সাধারণ মানুষ না বুঝেই নিম্ন মানের পণ্য উচ্চ দামে ক্রয় করে প্রতারিত হচ্ছি।

মঙ্গলবার সকালে পশ্চিম ডগরী এলাকায় এসব পণ্য বিক্রি করার সময় স্থানীয় এলাকাবাসী দুই বিক্রয় প্রতিনিধিকে কৌশলে অবরুদ্ধ করে। পরে যাচাই এর ভিত্তিতে মার্কেটিং করার কোন সরকারি অনুমতি না থাকা, কুপনে পণ্যের সঠিক বর্ননা না থাকা, বিদেশি ব্রান্ডের নামে নিম্ন মানের চায়ানা পন্য দেওয়ার অপরাধে প্রতারক নিশ্চিত হয়ে স্থানীয়রা স্থানীয় গণমাধ্যম কর্মীদের খবর দেয়।

স্থানীয় গণমাধ্যম কর্মীরা ঘটনাস্থলে এসে
জয়দেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি মাহাতাব উদ্দজন কে ফোন দিয়ে জানালে, তিনি বলেন প্রতারক দমনে যদি ইউএনও মোবাইল কোর্ট পরিচালনা করেন, তাহলে আমরা পুলিশ পাঠাবো।

পরে গাজীপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা সৈয়দ মোরাদ আলী কে ফোন দিলে তিনি গুরুত্বসহকারে বিষয়টি শুনে বলেন, ৪২০ ধারা দেখার দায়িত্ব আমার নয়, বরং তৎক্ষনাৎ পুলিশি পদক্ষেপ নেওয়া ওসির দায়িত্ব। আমি এক্ষুনি সংশ্লিষ্ট কর্মকর্তাকে ফোন দিচ্ছি। তার কিছুক্ষণ পর জয়দেবপুর থানার পক্ষে একজন পুলিশ পরিদর্শক ঘটনাস্থলে আসার কথা জানান। ফোন দেওয়ার ঘন্টা দুয়েক পরও তিনি উপস্থিত হতে ব্যার্থ হন। এই ফাঁকে স্থানীয় এক সাবেক ইউপি সদস্য ( সিরাজ মেম্বার) প্রতারকের আরো একাধিত সদস্য নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হন। সংবাদকর্মীদের কোন কথার উত্তর না দিয়ে জোর পূর্বক এলাকাবাসীর কাছ থেকে প্রতারককে মুক্ত করে নিয়ে যান।

এ বিষয়ে স্থানীয় সংবাদকর্মীরা জানান, এলাকাবাসী ও স্থানীয় কয়েকজন সংবাদকর্মীর উপস্থিতিতে প্রতারকদের রেখে মাগরিবের নামায পরতে যাই। ফিরে এসে শুনি সিরাজ মেম্বার তাদের সাথে করে নিয়ে গেছেন। তাকে ফোন দিলে বলেন ‘ওরা তো গেছেগা, ওগো অফিসে যাও’। এবং তিনি কিছু না বলে কল বিচ্ছিন্ন করে দেন।

সাবেক ইউপি সদস্যের এমন আচরণের প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ মোরাদ আলী বলেন, সাবেক ইউপি সদস্যের বিরুদ্ধে লিখিত অভিযোগ পেলে আমরা অবশ্যই উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করবো।

পুরো ঘটনাটি গাজীপুর সদর সার্কেলের এএসপি সানদিজা আফরিনকে অবগত করলে তিনি বলেন, ওসি হয়তো বিষয়টি বুঝতে পারেননি। এবং তিনি জানান, প্রতারকদের বিস্তারিত তথ্য উৎঘাটনের জন্য ব্যবস্থা গ্রহণ করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category