• বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৭:০৫ অপরাহ্ন
শিরোনাম:
শ্রীপুরে ‘ঢাকা প্রকাশ’র প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপনে আলোচনা, দোয়া ও কেক কাটা অনুষ্ঠিত।। Sangsad tody সংবাদ টুডে।। গাজীপুরে তুলার গোডাউনে আগুন!! Sangbad today সংবাদ টুডে।। বিশ্বকাপের ফলাফল অনুমান করে ইনফিনিক্স হ্যান্ডসেট জেতার সুযোগ।। Sangbad today সংবাদ টুডে।। রাজেন্দ্রপুর সেনানিবাসে সশস্ত্র বাহিনী দিবস-২০২২ উদযাপন।। Sangbad today সংবাদ টুডে।। শ্রীপুরে ট্রেনের ইঞ্জিন বিকল ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল বন্ধ! আড়াই ঘন্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক।। Sangbad today সংবাদ টুডে।। শ্রীপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কৃষকের মৃত্যু।। Sangbad today সংবাদ টুডে।। রাজেন্দ্রপুর সেনানিবাসে ডেঙ্গু নির্মূল অভিযান-২০২২।। Sangbad today সংবাদ টুডে।। নড়াইলে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে সংবাদ সম্মেলন মাওনা হাইওয়ে পুলিশের উদ্যোগে কমিউনিটি পুলিশিং ডে পালিত।। Sangbad today সংবাদ টুডে।। শ্রীপুরে ন্যায় বিচার চাইতে গিয়ে হামলার শিকার যুবক

শ্রীপুরে ট্রেন-বাস সংঘর্ষ; ঘটনাস্থল পরিদর্শনে তদন্ত কমিটি

Reporter Name / ২৬০ Time View
Update : মঙ্গলবার, ২৬ জুলাই, ২০২২

নিজস্ব প্রতিবেদক: গাজীপুরের শ্রীপুর উপজেলার মাইজপাড়া রেলক্রসিংয়ে গার্মেন্টসের শ্রমিকবাহী বাসের সঙ্গে বলাকা এক্সপ্রেস ট্রেনের সংঘর্ষের ঘটনায় জেলা প্রশাসনের তদন্ত কমিটি দুর্ঘটনাস্থল পরিদর্শন করছেন। আগামী সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে কমিটিকে।

মঙ্গলবার(২৬ জুলাই )বেলা ১২টার দিকে কমিটির সদস্যরা মাইজপাড়া রেলক্রসিংয়ে দুর্ঘটনাস্থল পরিদর্শন করে সংশ্লিষ্ট ব্যক্তিদের সাথে মত বিনিময় করেন।

এ সময় তাঁরা রেল কর্তৃপক্ষ,মুক্তিযোদ্ধা,জনপ্রতিনিধি,নিহত পরিবারের সদস্য,আহত ব্যক্তি, প্রত্যক্ষদর্শী, সাংবাদিক,শিক্ষক,ইমামসহ সংশ্লিষ্ট ব্যক্তিদের কাছ থেকে প্রাথমিক তথ্য সংগ্রহ করেন। কমিটির সদস্য ও শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.তরিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, গত রবিবার সকালে ট্রেন-বাস দুর্ঘটনায় এখন পর্যন্ত ৪জন নিহত ও ২০ মানুষ আহত হয়েছেন। ঘটনার পরদিন গাজীপুরের জেলা প্রশাসক মো.আনিসুর রহমান ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেন।

এ ঘটনায় গেটম্যান আল আমিনকে দায়িত্বে অবহেলার কারণে সাময়িক বরখাস্ত করা হয়েছে।তবে ঘটনার পর থেকে তিনি পলাতক।

এলাকাবাসী বলেন, সকালে বলাকা ট্রেনটি মাইজপাড়া রেলক্রসিং অতিক্রম করার সময় রেলের গেটম্যান আলমিন সেখানে ছিলেন না ফলে ট্রেনটি কেউ সিগন্যাল দেননি, রেলগেটের পাশে ঘন জঙ্গল থাকায় ও ট্রেনের চালক হর্ন না দেওয়ায় বাসটি লাইনের ওপর উঠে পড়ে এতেই দুর্ঘটনা ঘটে। গেটম্যান থাকলে হয়তো এ দুর্ঘটনা ঘটতো না।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.তরিকুল ইসলাম বলেন, দুর্ঘটনায় হতাহতের কারণ অনুসন্ধান, ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ, ভবিষ্যতে এ ধরনের দুর্ঘটনার পুনরাবৃত্তি যেন না হয়, সে জন্য সুপারিশমালা তৈরি করতে তদন্ত কমিটিকে নির্দেশ দেওয়া হয়েছে।মঙ্গলবার দুপুরে দুর্ঘটনা এলাকা পরিদর্শনের সময় সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে কথা বলে তাঁদের বক্তব্য রেকর্ড করা হয়েছে। তদন্তকাজ শুরু হয়েছে এবং সংশ্লিষ্ট অন্যান্য প্রতিষ্ঠানের সাথে কথা বলে নির্ধারিত সময়ের মধ্যে তদন্ত প্রতিবেদন দেওয়া হবে। আহত ব্যক্তদেরকে ১০ হাজার টাকা করে প্রদান করা হবে।

প্রসঙ্গত, তদন্ত কমিটির প্রধান হলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট অঞ্জন কুমার সরকার কমিটির অন্যান্য সদস্যরা হলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.তরিকুল ইসলাম,শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)মো. মনিরুজ্জামান মনির।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category