আজ ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

সাবেক ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান আর নেই

ময়মনসিংহ প্রতিনিধি:

সাবেক ধর্মমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান (৮২) আর নেই। গতকাল রোববার রাত ১১টার দিকে ময়মনসিংহ নগরের ধোপাখলা এলাকায় অবস্থিত একটি হাসপাতালে শেষনিশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

পরিবার ও স্বজনদের সূত্রে জানা যায়, গতকাল মতিউর রহমানের শারীরিক অবস্থা খারাপ হলে রাত সাড়ে ১০টার দিকে নগরের নেক্সাস কার্ডিয়াক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। পরে দিবাগত রাত পৌনে তিনটার দিকে হাসপাতালের সামনে তাঁর পরিবারের পক্ষ থেকে মৃত্যুর খবরটি জানানো হয়।

মতিউর রহমানের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে অসংখ্য নেতা-কর্মী ও সব শ্রেণি-পেশার মানুষ হাসপাতালে ভিড় জমান। এ সময় এক শোকাবহ পরিবেশ সৃষ্টি হয়।

১৯৪২ সালের ৮ ফেব্রুয়ারি ময়মনসিংহ সদর উপজেলার আকুয়া গ্রামে জন্মগ্রহণ করেন মতিউর রহমান। বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ মতিউর রহমানের নেতৃত্বে ১৯৭১ সালের ১০ ডিসেম্বর ময়মনসিংহকে মুক্ত ঘোষণা করা হয়। তিনি ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক এবং কেন্দ্রীয় আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ছিলেন। মহান মুক্তিযুদ্ধে বিশেষ অবদানের স্বীকৃতি হিসেবে গত বছর একুশে পদক পান মতিউর রহমান।

Share

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ