আজ ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

মাত্র ২৪০ দিনে সম্পূর্ণ কুরআন (মুখস্থ) করেছেন সাড়ে ৯ বছর বয়সী শিশু রুহান।

কিশোরগঞ্জ প্রতিনিধি:

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় মাত্র ২৪০ দিনে সম্পূর্ণ কুরআন হিফজ (মুখস্থ) করেছেন শিশু আজমল হাসান রুহান। সাড়ে ৯ বছর বয়সী রুহান পাকুন্দিয়া উপজেলার দক্ষিণ চরটেকী গ্রামের মালয়েশিয়া প্রবাসী মো. আব্দুর রশিদের ছেলে।

রুহান পাকুন্দিয়া পৌর এলাকার চরপাকুন্দিয়া গ্রামের দারুল মা’আরিফ আল ইসলামিয়া মাদরাসার হিফজুল কুরআন বিভাগের বালক শাখার শিক্ষার্থী। এখানেই তিনি পবিত্র কুরআনের হিফজ সম্পন্ন করেছেন। পরিবারে তিন ভাই বোনের মধ্যে রুহান সবার বড়।

আজমল হাসান রুহানের চাচা মো. শহিদুল আলম জানান, ‘রুহানের বাবা প্রবাসে থাকায় তাদের পরিবারের সকল সদস্যদের দেখাশুনা করে আসছেন তিনি। রুহান ৮ মাসে কুরআনের হাফেজ হওয়ায় তাদের পরিবারের সবাই আনন্দিত। ভবিষ্যতে রুহান যেন বিশ্বখ্যাত আলেম হয়ে ইসলাম ও দেশের কল্যাণে কাজ করতে পারে তার জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন। কৃতজ্ঞতা জানিয়েছেন মাদ্রাসার শিক্ষকদের প্রতিও।’

দারুল মা’আরিফ আল ইসলামিয়া মাদরাসার প্রতিষ্ঠাতা ও প্রিন্সিপাল মুফতি মো. শরিফুল ইসলাম বলেন, ‘হিফজুল কোরআন বিভাগে পড়াশোনা শেষ করতে প্রায় তিন বছর সময় লাগে। সেখানে তার সময় লেগেছে মাত্র আট মাস। আল্লাহর অশেষ অনুগ্রহে শিক্ষক ও অভিভাবকদের প্রচেষ্টায় ২৪০ দিনে হিফজ সম্পন্ন করতে সক্ষম হয়েছে।

আমাদের অভিজ্ঞতায় আমরা দেখেছি এই কেন্দ্রিক মেধাবী শিক্ষার্থীরা অত্যন্ত ভদ্র ও শান্ত স্বভাবের হয়ে থাকে। রুহানও এর ব্যতিক্রম হয়নি। আমরা তার জন্য দোয়া করি ও দেশবাসির কাছে দোয়া চাই তাকে আল্লাহ তায়ালা ইসলাম, দেশ, জাতি ও মানবতার খাদেম হিসেবে কবুল করেন।

Share

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ