আজ ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

গাজীপুরে র‌্যাব- বিটিআারসির সাড়াশি অভিযানে ৬০ লক্ষ টাকার অবৈধ সরঞ্জামতি উদ্ধার।

গাজীপুর প্রতিনিধ:

গাজীপুর জেলার বিভিন্ন উপজেলায় র‌্যাব ও বিটিআরসি যৌথভাবে সাঁড়াশি অভিযান চালিয়ে মোবাইল নেটওয়ার্কে বিঘ্ন সৃষ্টিকারী অবৈধ নেটওয়ার্ক রিপিটার/বুস্টারসহ ৬০ লক্ষ টাকার বিভিন্ন অবৈধ নেটওয়ার্ক সরঞ্জাম জব্দ করেছে। তবে এসবের সাথে জড়িত কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

শুক্রবার (৯ সেপ্টেম্বর) দুপুরে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব-১ গাজীপুরের পোড়াবাড়ি ক্যাম্পের কোম্পানী কমান্ডার মেজর মোঃ ইয়াসির আরাফাত হোসেন।

তিনি জানান, গাজীপুর জেলা এবং আশপাশের বিভিন্ন এলাকায় মোবাইল নেটওয়ার্ক নিশ্চিতকরণের লক্ষ্যে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) কর্তৃক বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশন লিঃ এর অনুকূলে বরাদ্দকৃত তরঙ্গ ব্যান্ডে সৃষ্ট প্রতিবন্ধকতা সনাক্তকরণ, নিরসন এবং অবৈধ রেডিও ইকুইপমেন্ট জব্দকরণ ও প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের লক্ষে গত ৫ সেপ্টেম্বর মঙ্গলবার থেকে ৭ সেপ্টেম্বর বৃহস্পতিবার পর্যন্ত টানা তিনদিন গাজীপুর জেলা সদর, জয়দেবপুর থানা, শ্রীপুর উপজেলা এবং ময়মনসিংহের ভালুকা থানার বিভিন্ন এলাকায় র‌্যাব-১ ও বিটিআরসি যৌথ সাঁড়াশি অভিযান পরিচালনা করা হয়।

অভিযানকালে শ্রীপুরের মাওনা চৌরাস্তার একটি বিপনী বিতানের একটি টাওয়ার, শহিদুল্লাহ্ কমপ্লেক্সের দুটি টাওয়ার, শ্রীপুর রোডের একটি টাওয়ার, সদর উপজেলার বাঘের বাজার এলাকার একটি টাওয়ার, মন্ডল গ্রুপের একটি টাওয়ার, গাজীপুর মহানগরীর সালনা বাজার এলাকার একটি টাওয়ার, মুন্সীপাড়া এলাকার রফিক ভবনের একটি টাওয়ার, হাক্কানী হাউজিং সোসাইটির একটি টাওয়ার, জৈনা বাজার এলাকার একটি টাওয়ার, হোতাপাড়া এলাকার একটি টাওয়ার ও ভালুকার স্কয়ার মাষ্টারবাড়ি এলাকার একটি টাওয়ার সহ এসব টাওয়ারগুলোতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে ২টি ইনডোর রিপিটার বুস্টার, ৪টি আউটডোর রিপিটার বুস্টার, ৭৬টি ছোট-বড় বিভিন্ন এ্যান্টেনা, ৫২টি সুইচ এবং তিনটি ইনডোর রিপিটার এ্যান্টেনা জব্দ করা হয়। জব্দকৃত এসব অবৈধ নেটওয়ার্ক সরঞ্জামের আনুমানিক মূল্য ষাট লক্ষ টাকা। উদ্ধারকৃত আলামত বিটিআরসিকে বুঝিয়ে দেয়া হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।

তিনি আরো জানান, অভিযানের সময় বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)’র সহকারী পরিচালক শাহাদাত হোসেন, উপ-সহকারী পরিচালক (এসএম) সরফুদ্দিন চৌধুরী, র‌্যাব-১ পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানী কমান্ডার মেজর মোঃ ইয়াসির আরাফাত হোসেন (বিপিএম, সেবা), স্কোয়াড কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার রতন কুমার দাশগুপ্ত উপস্থিত ছিলেন।

Share

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ