আজ ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

ডিআরইউ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড পেয়েছেন শ্রীপুরের ফয়সাল খান

গাজীপুর প্রতিনিধি:

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড-২০২৩ বিজয়ী হয়েছেন গাজীপুরের শ্রীপুরের ফয়সাল খান। তিনি প্রতিদিনের বাংলাদেশ পত্রিকায় সিনিয়র রিপোর্টার হিসেবে কাজ করেন। সেবা খাত ক্যাটাগরিতে সেরা রিপোর্টারের এ পুরস্কার পান তিনি। তা ছাড়া বিভিন্ন ক্যাটাগরিতে আরও ১৯ সাংবাদিককে এ অ্যাওয়ার্ড দেয় সংগঠনটি।

রবিবার (১৯ নভেম্বর) দুপুরে শিল্পকলা একাডেমির চিত্রশালা মিলনায়তনে তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের হাতে এ পুরস্কার তুলে দেন। অ্যাওয়ার্ডে ক্রেস্ট ছাড়াও প্রত্যেক বিজয়ীর হাতে ৫০ হাজার টাকার চেক তুলে দেওয়া হয়।

গত ২৫ ফেব্রুয়ারি থেকে প্রতিদিনের বাংলাদেশ পত্রিকায় প্রকাশিত ময়লাবাণিজ্য নিয়ে প্রকাশিত চার পর্বের ধারাবাহিক অনুসন্ধানী প্রতিবেদনের জন্য এ পুরস্কার পান ফয়সাল খান। এর আগে তিনি সংবাদিকতায় ওয়ার্ল্ড ভিশন ও প্ল্যান ইন্টারন্যাশনালসহ বিভিন্ন সংস্থার পুরস্কার পেয়েছেন।

ডিআরইউ সভাপতি মুরছালিন নোমানীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেলের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আল আরাফা ইসলামী ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জালাল আহমেদ, জুড়ি বোর্ডের চেয়ারম্যান শাহজাহান সর্দার, সাংগঠনিক সম্পাদক সম্পাদক সাইফুল ইসলাম প্রমুখ।

ডিআরইউ শ্রেষ্ঠ রিপোর্টার পুরুস্কার পেলেন যারা-
১৯টি ক্যাটাগরিতে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক গণমাধ্যমের ২০ জন সংবাদিককে এ পুরস্কার দেওয়া হয়।

‘সেবা খাত’ ক্যাটাগরিতে শ্রেষ্ঠ রির্পোটার অ্যাওয়ার্ড পেয়েছেন প্রতিদিনের বাংলাদেশের ফয়সাল খান। ‘মুক্তিযুদ্ধ, ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতি’ ক্যাটাগরিতে দৈনিক সমকালের আবু সালেহ রনি শ্রেষ্ঠ রিপোর্টারের অ্যাওয়ার্ড পেয়েছেন। ‘শিক্ষা’ ক্যাটাগরিতে শ্রেষ্ঠ রিপোর্টারের অ্যাওয়ার্ড পেয়েছেন ইংরেজি দৈনিক নিউ এজের শাহীন আক্তার। ‘তথ্য, যোগাযোগ ও প্রযুক্তি’ ক্যাটাগরিতে শ্রেষ্ঠ রিপোর্টারের অ্যাওয়ার্ড পেয়েছেন দৈনিক জনকণ্ঠের রহিম শেখ। ‘ক্রীড়া’ ক্যাটাগরিতে শ্রেষ্ঠ রিপোর্টারের অ্যাওয়ার্ড পেয়েছেন দৈনিক কালের কণ্ঠের (বর্তমানে অনলাইন গণমাধ্যম সকাল সন্ধ্যায় কর্মরত) রাহেনুর ইসলাম।

‘স্বাস্থ্য’ ক্যাটাগরিতে দৈনিক যুগান্তরের হক ফারুক আহমেদ, ‘কৃষি ও পরিবেশ’ ক্যাটাগরিতে চ্যানেল আই অনলাইনের আরেফিন তানজীব, ‘আর্থিক খাত (ব্যাংক, বিমা ও পুঁজিবাজার)’ ক্যাটাগরিতে দৈনিক কালবেলার মোহাম্মদ ইউসুফ (ইউসুফ আরেফিন), ‘বৈদেশিক সম্পর্ক (কূটনীতি ও জনশক্তি)’ ক্যাটাগরিতে দৈনিক সমকালের রাজীব আহাম্মদ, ‘নারী, শিশু ও মানবাধিকার’ ক্যাটাগরিতে দৈনিক ভোরের কাগজের ঝর্না মণি, ‘বিদ্যুৎ ও জ্বালানি’ ক্যাটাগরিতে শেয়ার বিজের ইসমাইল আলী এবং ‘সুশাসন ও দুর্নীতি’ (অনুসন্ধানী) দৈনিক প্রথম আলোর আরিফুর রহমান শ্রেষ্ঠ রিপোর্টারের অ্যাওয়ার্ড পেয়েছেন।

টেলিভিশন ও রেডিও বিভাগে ‘কৃষি ও পরিবেশ’ ক্যাটাগরিতে শ্রেষ্ঠ রিপোর্টারের অ্যাওয়ার্ড পেয়েছেন যৌথভাবে চ্যানেল২৪ এর মাকসুদ উন নবী এবং মাছরাঙা টেলিভিশনের আবু জাহেদ মুহ. সেলিম। আর ‘নারী, শিশু ও মানবাধিকার’ ক্যাটাগরিতে চ্যালেন২৪ এর মাসউদুর রহমান শ্রেষ্ঠ রিপোর্টিংয়ের পুরস্কার জিতেছেন।

এবার তৈরি পোশাক শিল্পপ্রতিষ্ঠানের মালিকদের সংগঠন বিজিএমইএ’র সৌজন্যে তিনটি পুরস্কার দেওয়া হয়েছে। এর মধ্যে ‘পোশাক খাত’ ক্যাটাগরিতে সারাবাংলা ডটনেটের এমদাদুল হক তুহিন, ‘সামগ্রিক অর্থনীতি’ ক্যাটাগরিতে ইংরেজি দৈনিক ফিনান্সিয়াল এক্সপ্রেসের দৌলত আক্তার মালা এবং একই দৈনিকের জসিম উদ্দিন হারুন ‘অর্থনীতিতে অনুসন্ধান’ ক্যাটাগরিতে শ্রেষ্ঠ রিপোর্টারের অ্যাওয়ার্ড পেয়েছেন।
#####

Share

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ